March 29, 2024

বিয়ে আবেগ ও বাস্তবতা PDF Download | ফাতেমা মাহফুজ | Biye Abegh O Bastobota

biye-abegh-o-bastobota

কুরআন সুন্নাহ ভিত্তিক একান্ত মূহুর্ত pdf download, রুহানি চিকিৎসা pdf, গোপন কথা বই, চিকিৎসা বই pdf, কুরআন দিয়ে নিজের চিকিৎসা করুন, চিকিৎসা বই pdf, মহানবী সাঃ এর চিকিৎসা পদ্ধতি pdf, আল্লাহ আপনাকে দেখছেন pdf, কুরআন দিয়ে কুরআন বুঝুন pdf, ইসলামিক চিকিৎসা বই pdf

বিয়ে আবেগ ও বাস্তবতা বই PDF Free Download | বিয়ে আবেগ ও বাস্তবতা খুবই চমৎকার একটি বই। pdf size: 4 mb. Total page: 83.

বিয়ে আবেগ ও বাস্তবতা বই পরিচিতিঃ

কখনো সামাজিকতার দোহাই দিয়ে কখনো বা বিভিন্ন শর্ত আরোপ করে বিয়েকে যেমন কঠিন করা হচ্ছে তেমনি বর্তমানে বিয়ের মাধ্যমে একজন সুষ্ঠ জীবনসঙ্গী নয় যেনো লোক দেখানো একটা সামাজিক রীতিই পালিত হচ্ছে।

এদিকে লক্ষ্যণীয়, যিনি বিয়ে করছেন তিনিও জানেন না বিয়ের গুরুত্ব কি কিংবা কিভাবে বায়োডাটা লিখতে হয় বা পাত্র/পাত্রীর সাক্ষাৎকার নিতে হয়। অতএব, এই দিক থেকে “বিয়েঃ আবেগ ও বাস্তবতা” একটি বাস্তবিক সমাধান দিচ্ছে। পরিশেষে, বইটি শুধু অবিবাহিত বা বিয়ে পূর্ববর্তী বিষয়বস্তু নিয়ে আলোচনা করে নি বরং আশা করা যায় বিবাহিত ব্যক্তিরাও এই বইটি পড়ে উপকৃত হবেন।

লেখিকা পরিচিতিঃ

ফাতেমা মাহফুজ একজন প্রগতিশীল লেখিকা ও সমাজচিন্তক। পুরান ঢাকার নবাব কাটরায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তার জন্ম। তিনি ঐতিহ্যবাহী বিদ্যালয় আনোয়ারা বেগম মুসলিম উচ্চ বালিকা বিদ্যালয় থেকে এস. এস. সি. এবং ঢাকা সিটি কলেজ থেকে এইচ. এস. সি.’র গন্ডি পেরিয়ে ইডেন মহিলা কলেজ থেকে পদার্থ বিজ্ঞানে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

নির্বাচিত একটি বিষয় নিয়ে চারপাশের বাস্তবতার আলোকে বিস্তারিত লেখার প্রতিভা সেই স্কুল জীবন থেকেই। ফলে স্কুলে রচনা প্রতিযোগীতায় তার প্রথম হওয়ার রেকর্ড রয়েছে। পরবর্তীতে দৈনিক পত্রিকার সাপ্তাহিক ট্যাবলয়েড থেকে মিডিয়ায় লেখা শুরু।

 পরবর্তিতে, বিভিন্ন অনলাইন নিউজ পেপারে সাংবাদিকতার দায়িত্ব পালন করেন। এদিকে দৈনিক নয়াদিগন্তে নিয়মিত লেখার সুবাদে পত্রিকার সাপ্তাহিক পাতা “নারী”তে সাংবাদিকতা করেন। এরই মধ্যে সামওয়্যার ইন ব্লগ, সোনার বাংলা, আমার বর্ণমালা, টুডে ব্লগে, বায়ান্ন ব্লগে ছদ্মনামে জনপ্রিয় হয়ে উঠেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি দারূণ জনপ্রিয়।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও একটি কন্যা সন্তানের জননী। আদর্শ সমাজ গড়তে এই বইটি তার প্রথম প্রকাশ। এরই মধ্যে প্যারেন্টিং এর ওপর লেখা একটি বই এর কিছু অংশ তিনি অনুবাদ করেছেন।

বইয়ের বিবরণ

বইয়ের নামঃ বিয়ে আবেগ ও বাস্তবতা
লেখকঃ ফাতেমা মাহফুজ
পৃষ্ঠা সংখ্যাঃ ৮৩ টি।
ক্যাটেগরিঃ ইসলামিক
পিডিএফ সাইজঃ ৪ মেগাবাইট প্রায়।
রকমারি থেকে ক্রয় করার লিঙ্কঃ বিয়ে আবেগ ও বাস্তবতা বই

Download Now

#বইটি ইন্টারনেট থেকে সংগৃহীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
#(আমাদের ব্লগের সমস্ত বইগুলো ইন্টারনেট থেকে সংগৃহীত। লেখকের বা প্রকাশনীর যদি কোনো বইয়ের PDF নিয়ে অভিযোগ থাকে তাহলে দয়াকরে জানান, আমাদেরকে জানানোর ২৪ ঘন্টার মধ্যে PDF টি রিমুভ করে দিবো।) ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।