close
Breaking News:
Thanks for visit our Website


ad space

সাইন্টিফিক আল কুরআন PDF Download | Scientific Al Quran - by মোহাম্মদ নাছের উদ্দিন

scientific-al-quran-pdf

সাইন্টিফিক আল কুরআন pdf বই free download | Scientific Al Quran pdf book - লেখকঃ মোহাম্মদ নাছের উদ্দিন। মোট পৃষ্ঠাঃ ৩৮৩ টি।

বইটি পড়ে একজন ভিন্য ধর্মাবলম্বী মুসলিম হয়ে যেতে পারে।আর মুসলমাদের ইসলামের প্রতি বিশ্বাস গভীর হবে। এটি লেখকের একটি অলোড়ন সৃষ্টিকারী বই।

লেখক পরিচিতিঃ

মোহাম্মদ নাছের উদ্দিন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)-এর প্রভাষক (ইসলামিক স্টাডিজ)। তিনি লক্ষীপুর জেলার সদর উপজেলার অন্তর্গত মান্দারী ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা অধ্যাপক মাওলানা মোঃ আবদুল লতীফ ও মাতা নাসিমা আক্তার। তিনি তাঁর পিতা-মাতার কাছেই ইসলামি শিক্ষার মূল উৎস কুরআন শিক্ষা গ্রহণ করেন।

শিক্ষা জীবনের শুরুতে তিনি ‘সৃজন কিন্ডার গার্টেন’-এ পঞ্চম শ্রেণি পর্যন্ত সাধারণ শিক্ষায় শিক্ষা লাভ করেন। সাধারণ শিক্ষা ছেড়ে তিনি ইসলামি শিক্ষায় শিক্ষা লাভের উদ্দেশ্যে চন্দ্রগঞ্জ কারামাতিয়া কামিল মাদ্রাসায় ভর্তি হন। পরবর্তীতে তিনি যাদৈয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা হতে দাখিল, আলিম ও ফাজিল পাস করেন এবং ‘মাদ্রাসা-ই আলিয়া, ঢাকা’ হতে হাদিস বিভাগে কামিল পাস করেন।

 একইসাথে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় হতে ৩.৯১ (৪.০০) ও ৩.৯৩ (৪.০০) পেয়ে প্রথম স্থান অর্জন করে যথাক্রমে বি.এ. সম্মান ও এম.এ. ডিগ্রি লাভ করেন। বি.এ. সম্মান শ্রেণিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের সর্বোচ্চ নম্বর ‘ফ্যাকাল্টি ফার্স্ট’ হওয়ার স্বীকৃতিস্বরূপ ইউজিসি মেরিট স্কলারশিপ ও প্রধানমন্ত্রী স্বর্ণপদক লাভ করেন। বর্তমানে তিনি নিজ বিভাগে ‘জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয় প্রতিরোধে ইসলাম : পরিপ্রেক্ষিত বাংলাদেশ’ শিরোনামে এম.ফিল গবেষণা করছেন।

তিনি একজন গবেষক, লেখক ও অনুবাদক। ইতোমধ্যে তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অর্থায়নে ‘শ্রমিকের কর্মস্থলের নিরাপত্তা বিধানে ইসলাম : পরিপ্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক গবেষণা প্রকল্পের গবেষণা সহকারী হিসেবে গবেষণাকর্ম সম্পাদন করেছেন। এছাড়াও বর্তমানে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে ‘ইসলামের আলোকে বর্জ্য ব্যবস্থাপনা : পরিপ্রেক্ষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা’ শীর্ষক গবেষণা প্রকল্পের গবেষণা সহকারী হিসেবে দায়িত্ব পালন করছেন।

গবেষণা প্রবন্ধ, রেফারেন্স গ্রন্থ, অনুবাদ, সংকলন বই মিলিয়ে তাঁর প্রকাশনা সংখ্যা ত্রিশোর্ধ্ব। তাঁর বইগুলোর মধ্যে ‘সাইন্টিফিক আল কুরআন’, ‘আল কুরআনে নারী’, ‘খোলাফায়ে রাশেদীন : জীবন ও কর্ম’ এবং অনুবাদ গ্রন্থ ড. মরিস বুকাইলি রচিত বাইবেল কুরআন ও বিজ্ঞান; ‘সর্বশেষ নবী মুহাম্মদ (সা.)’ (রাবেতা আলম-ই ইসলামী সীরাত প্রতিযোগিতায় দ্বিতীয় পুরস্কারপ্রাপ্ত ড. মাজেদ আলী খান রচিত Muhammad The Final Messenger-এর বঙ্গানুবাদ) পাঠক মহলে সমাদৃত।

Download: comming soon.....




Post a Comment

0 Comments