প্যারেন্টিং pdf download - নাজমা জামান (প্রত্যেকটি মানুষের পড়া উচিৎ)
Close
Breaking News:
আমাদের সাইটে আপনাকে স্বাগতম।

প্যারেন্টিং pdf download - নাজমা জামান (প্রত্যেকটি মানুষের পড়া উচিৎ)

Parenting-pdf-book

প্যারেন্টিং (Parenting) pdf বই download - লেখকঃ নাজমা জামান - এই আধুনিক যুগে আপনার সন্তানকে কিভাবে মানুষ করবেন? এর চেয়ে বাংলা ভাষায় সেরা কোনো পরিবার - প্যারেন্টিং ও শিশু বিষয়ক বই নেই।

প্যারেন্টিং বই রিভিউঃ

সত্যি বলতে সন্তান প্রতিপালনের বিষয়ক  এরচেয়ে ভাল কোনো বই এখনো আমি দেখি নাই। এবং সব পাঠক রিভিউ গুলো পড়েও জানতে পারলাম তারাও এখন প্রযন্ত এর চেয়ে ভালো কোনো, পরিবার - প্যারেন্টিং ও শিশু বিষয়ক বই দেখে নি। কুরআন ও হাদিসের আলোকে এটাই সর্বপ্রথম শিশু প্রতিপালন বিষয়ক বই। এই বইটিতে যে শুধু শিশু পালন সম্পর্কেই জানবেন তা নয়, এই বইটি পরলে আপনি জানতে পারবেন আপনার শিশু নিতে চাইলে প্রথম সপ্তাহ থেকেই আপনার স্ত্রী কিভাবে চলাফেরা করবে, সারাদিন কোন কোন ইবাদত করলে আল্লাহ তায়ালা একটি নেক সন্তান দিবে সেই বিষয়ে।
এরপরে একটি শিশু ভূমিষ্ট হওয়ার পর শিশুটির সাথে কেমন ব্যবহার করতে হবে, শিশুটি একটু বড় হবার পরে তাকে যেরকম আদব কায়দা শেখাতে হবে। মোট কথা আপনি যখন থেকে একটি শিশু নেওয়ার চিন্তা করবেন স্ত্রীকে নিয়ে তখন থেকে শিশু টি ভুমিষ্ট হওয়া থেকে শৈশব, কৈশোর, যুবক এবং বিবাহ প্রযন্ত কিভাবে তাকে বড় করবেন এবং ভালো একজন মানুষের মতো মানুষ করে গড়ে তুলবেন তা সমস্ত কিছু এ বইটি আপনাকে ধাপে ধাপে সুন্দর করে বাতলে দিবে।

আমাদের সবার বাড়ির আশেপাশে কাতোই না ছেলেমেয়ে দেখতে পাই যাদেরকে পিতামাতা ঠিকভাবে মানুষ করতে ব্যার্থ হওয়ায়, ছেলেকে যদি বলে বাবা এটা করো ছেলে বলে বাবা মাকে তুই করতে পারোস না। ছেলেটি বাবা মাকে অকাথ্য ভাষায় গালিগালাজ করে। এমনো অনেক সন্তান রয়েছে যারা বাবা মায়ের গায়ে হাত প্রযন্ত তুলে, হায়রে আফসোস এই সন্তানটিকে পৃথিবীতে আনার জন্য মা কতো যন্ত্রণা - কতো কষ্ট সহ্য করেছে এবং কতো কষ্ট করে পিতামাতা নিজেরা না খেয়ে আদরের সন্তানকে খাওয়াইছে এরপরে সেই সন্তান যদি বড় হয়ে মা বাবার অবাধ্য হয় এবং যদি বা মাকে গালিগালাজ করে - তাদের গায়ে হাত তুলে তাহলে এর চেয়ে বড় কষ্টের বিষয় আর কিছু হতে পারেনা। এই সন্তানটিকে যদি ছোটবেলা থেকেই কন্ট্রোল করতো কুরআন ও হাদিসের আলোকে তাহলে আজ হয়তো এমন হতো না।

কুরআন হলো এমন এক পরশ পাথর যার সংস্পর্শে এলে নিজের লাভ, পরিবারের লাভ, সমাজের লাভ , দেশের লাভ হয়; ইহকাল ও পরকালে ও সুখে শান্তিতে থাকা যায়। এই স্নেহের সন্তানটি যদি মানুষের মতো মানুষ না হয় তাহলে এই দুনিয়াতে পিতামাতার অনেক হেয় - অপমানিত হতে হয়। এই দুনিয়াতে ছেলের কর্মের জন্য তার মা বাবাকে কষ্ট পেতে হয় তেমনি আখিরাতে বিচারের দিনে ও এই অমানুষ সন্তান পিতামাতার বিরুদ্ধে কথা বলবে, এবং মা বাবাকে সেখানে বেধে দিবে। আল্লাহর কাছে সে সময় কুসন্তান বলবে, আল্লাহ আমার মা বাবা যদি আমাকে ছোটবেলা থেকে নামাজ রোজা আদায় করার জন্য তারা জোর করতো তাহলে আমি তো আদায় করতে বাধ্যে হতাম, যদি তারা আমাকে খাবার বন্ধ করে দিতে ঘর থেকে তাহলে আমি তো সালাত আদায় করতাম - ভালো কাজ করতাম কিন্তু তারা তো তা করেনি এভাবে লজিক দিয়ে আটকিয়ে দিবে হাশরের দিনে। তখন মা বাবা হায়হায় করতে থাকবে, সেদিন তাদের আফসোসের শেষ থাকবেনা।

প্যারেন্টিং বইয়ের লেখক নাজমা জামান ১২ বছর শিশু প্রতিপালন নিয়ে রিসার্চ করার পরে এ বই লিখেছেন, এ বইটিতে কোনো থিওরি নেই এখানে সব বাস্তব অভিঙ্গতা থেকে অর্জিত বিষয়গুলো নিয়েই লেখা। এবং বইটি সম্পুর্ন কুরআন ও সুন্নাহর আলোকে লিখেছেন; আমি অন্তরের অন্তস্তল থেকে লেখক ও প্রকাশনি এবং এই বইটি লিখতে যারা লেখককে সাহায্য করেছে তাদের প্রত্যেকের জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

বইটি কাদের জন্য?

  1. আপনার সন্তান কি আমার কথা শুনতে চায় না?
  2. আপনার সন্তান কি পড়াশােনায় অমনােযােগী?
  3. আপনার সন্তান কি অন্যদের সাথে কিছু শেয়ার করতে চায় না?
  4. আপনার সন্তানের কি জীদ বেশী?
  5. আপনার সন্তান কি জিনিস-পত্র ভাঙে বা ছুড়ে ছুড়ে মারে?
  6. আপনার সন্তান কি স্কুল ফাঁকি দেয় বা স্কুলে যেতে চায় না?
  7. আপনার সন্তান কি আজেবাজে গালি দেয়?
  8. আপনার সন্তান কি বন্ধুদের সাথে মারামারি করে?
  9. আপনার সন্তান কি সন্ধার পরও বাইরে থাকে?
  10. আপনার সন্তান কি মিথ্যা কথা বলে?
  11. আপনার সন্তান কি সারাক্ষণ নাচগান নিয়ে থাকে?
  12. আপনার সন্তান কি সারাক্ষণ কম্পিউটার গেইমস, এক্স-বক্স নিয়ে থাকে?
  13. আপনার সন্তান কি সারাক্ষণ ট্যাবলেট, স্মার্টফোন নিয়ে থাকে?
  14. আপনার সন্তান কি সারাক্ষণ টিভি নিয়ে ব্যস্ত থাকে?
  15. আপনার সন্তান কি বাজে বন্ধুদের সাথে মিশে?
  16. আপনার সন্তান কি আমার পকেট থেকে না বলে টাকা নেয়?
  17. আপনার সন্তান কি ঠিক মতাে সলাত আদায় করতে চায় না?
  18. আপনার সন্তান কি ঠিক মতাে সিয়াম পালন করতে চায় না?
  19. আপনার সন্তান কি প্রায়ই কোষ্ঠকাঠিন্যতে ভুগে?
  20. আপনার সন্তান কি স্কুলে টিফিন দিলে তা না খেয়ে ফিরিয়ে নিয়ে আসে?
  21. আপনার সন্তান কি শাক-সক্তি ও ফল-মূল খেতে চায় না?
  22. আপনার সন্তান কি মাঝেমধ্যেই দাঁত ব্রাশ করতে চায় না?
  23. আপনার সন্তান কি প্রতিদিন গােসল করতে চায় না?
  24. আপনার সন্তান কি মাঝেমধ্যে বিষন্নতায় ভুগে?

প্যারেন্টিং বইটির সূচিপত্র দেখে নিনঃ






  1. বইয়ের নামঃ প্যারেন্টিং
  2. বইয়ের লেখকঃ নাজমা জামান
  3. পৃষ্ঠা সংখ্যাঃ ২৪২ টি।
  4. বইয়ের ধরনঃ পরিবার - প্যারেন্টিং ও শিশু বিষয়ক বই
  5. পিডিএফ সাইজঃ ১০ মেগাবাইট প্রায়।
  6. ডাউনলোডঃ

    Download Now

রকমারিঃ প্যারেন্টিং বই

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।
আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো। ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

0/Post a Comment/Comments

 নতুন নতুন বাংলা ইসলামীক গজলের Lyrics, Audio, Video Download করতে এবং সাস্থ বিষয়ক টিপস পেতে ভিজিট করুন  

www.desherjonno.com