April 20, 2024

দ্য প্রোডাক্টিভ মুসলিম pdf | Productive Muslim Bangla pdf download

দ্য প্রোডাক্টিভ মুসলিম pdf

দ্য প্রোডাক্টিভ মুসলিম pdf download – Productive Muslim By মোহাম্মদ ফারিস ও মিরাজ রহমান (অনুবাদক) 

প্রোডাক্টিভ মুসলিম বই রিভিউঃ 

প্রোডাক্টিভ মুসলিম শব্দ থেকে আমরা বুঝি যে, সত্যিকারের মুসলিমরাই প্রোডাক্টিভ, অথবা  প্রোডাক্টিভ হওয়ার জন্য মুসলমানদের কি কি করতে হবে। রাসূলের (সা:) এর জীবনীর প্র্যাক্টিক্যাল লাইফ স্টাইলকে এ বইয়ে লেখার ভিত্তি হিসাবে লেখক তুলে ধরেছেন, যার মাধ্যমে লেখক প্রমাণ করেছেন এ আদর্শকে যথাযথ অনুসরণের মাধ্যমেই সত্যিকারের প্রোডাক্টিভ মুসলিম হওয়া যাবে।

প্রোডাক্টিভ মুসলিম হলো একটি আত্মা উন্নয়নমুলক ইসলামিক বই। একজন মুসলিম  তার মেধা, শক্তি, শ্রমকে কাজে লাগিয়ে একজন সচেতন মুসলিম হতে পারবে এই বইটি পড়লে।  একজন সাধারন ব্যক্তি কিভাবে আত্মগঠন, মানোন্নয়ন, এবং ফিটনেস অর্জন করে সামাজিক ব্যক্তিত্বে পরিণত হয়ে এক স্বপ্নিল পৃথিবী উপহার দিতে পারবে তার প্র্যাক্টিক্যাল ও জীবন ঘনিষ্ট আলোচনা রয়েছে এই প্রোডাক্টিভ মুসলিম বইয়ে। লেখক বইটির লেখার মাঝে মাঝে অনেক চিত্র, গ্রাফ, ডায়াগ্রাম ইত্যাদি তুলে ধরেছেন যার কারনে বইটি পড়ে পাঠকদের বিরুক্তবোধ আসবেনা এবং পড়তেও বেশী উৎসাহিত হবে। 

লেখক এই বইটিতে  কুরআন ও হাদিসের পাশাপাশি স্যার উইনস্টন চার্চিল, মাইকেল এইচ হার্ট, ডক্টর সুজন রিচার্ডস, স্নায়ুবিজ্ঞানী মোহাম্মদ গিহলান, ফ্রেডরিক টেইলর, স্টিভেন কোভে, আমিরা আয়াদ, ডঃ আহমেদ খায়রি আল ওমারি, ইমাম ইবনুল কাইয়্যিম, জনাথান ফিল্ড, মনোবিজ্ঞানী ব্যারি শোয়ার্জসহ আরো অসংখ্য লেখক,  বিজ্ঞানী,  গবেষক, চিন্তাবিদ, এবং রাজনীতিবিদদের বক্তব্যের পাশাপাশি আধুনিক জ্ঞান বিজ্ঞান, মনোবিজ্ঞান, চিকিৎসাবিদ্যা এবং ব্যবসায়িক কর্মকৌশলের অসাধারণ সব তথ্য ও অভিজ্ঞতা প্রোডাক্টিভ মুসলিম বইটিতে তুলে ধরেছেন। যারফলে এই বইটির লেখা গুলো খুব ইনফরতেটিভ ও চমৎকার হয়েছে, এই কারনেই হয়তো বাংলাদেশের পাঠক সমাজে একটি জনপ্রিয় বইয়ে পরিনত হয়েছে। 

আমরা জানি প্রোডাক্টিভিটি = আউটপুট/ইনপুট। লেখক দেখিয়েছেন, প্রোডাক্টিভিটি = মনোযোগ (ফোকাস) X শারীরিক কর্মক্ষমতা X সময় (অবশ্যই লাভজনক উদ্দেশ্যে)

Read More: ম্যাসেজ pdf বই (মিজানুর রহমান আজাহারি)

কিভাবে এই বইটি আপানাকে প্রোডাক্টিভ বানাবে, এবং বইটি পড়ে যা যা জানতে পারবেনঃ  

  1. ইসলামি জীবন পদ্ধতি কিভাবে প্রোডাক্টিভিটি নিশ্চিত করে।
  2. কিভাবে আপনার প্রোডাক্টিভিটির অভ্যাস ও রুটিন তৈরি করবেন।
  3. ঘরের বাহিরে সামাজিকভাবে আপনি কিভাবে প্রোডাক্টিভ হবেন।
  4. কিভাবে আপনার সময়ের সদ্ব্য ব্যবহার করবেন।
  5. কিভাবে আপনি ঘুম, পুষ্টি ও ফিটনেস ঠিক রাখবেন।
  6.  বয়সভেদে কিভাবে আপনি নিজের ফোকাস ধরে রাখবেন। 
  7. কিভাবে আপনার সময়কে আখিরাতের জন্য বিনিয়োগ করবেন।

 দ্বীন মেনে ইসলামিক পদ্ধতি অবলম্বন করে কিভাবে প্রোডাক্টিভ জীবনযাপন করা সম্ভব তার বিস্তারিত বর্ণনা পাবেন এই বইয়ে  মেধা, সময়, শক্তিকে কাজে লাগিয়ে বাস্তব জীবনে বিভিন্ন দায়িত্বকে কিভাবে প্রোডাক্টিভভাবে পালন করা যায়।  এবং নিজেকে নতুন পৃথিবীর স্বপ্নদ্রষ্টা হিসেবে গড়ে তোলার দিকনির্দেশনা রয়েছে। জীবনের লক্ষ্যকে ঠিক রেখে সেই লক্ষ্যের প্রতি কিভাবে ফোকাস ধরে রাখা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা রয়েছে প্রোডাকটিভ মুসলিম বইটিতে। 

বইটি যাদের জন্যঃ

  1. আপনি যদি মনে করেন, আপনার সময়ে ঠিকভাবে কাজে লাগাতে পারছেননা তাহলে এ বইটি আপনার জন্য। 
  2. আপনার জীবনে যদি একটি রুটিনের অভাব মনে করেন তাহলে এই বইটি আপনাকে লাইফস্টাইলের জন্য সুন্দর একটি রুটিন বানাতে সাহায্য করবে। 
  3. আপনি যদি ইবাদত সঠিক নিয়ম শিখতে চান এবং ইবাদতে অধিক মনযোগী হতে চান তাহলে প্রোডাকটিভ মুসলিম বইটি আপনার জন্য। 
  4. আপনি যদি খুবই ব্যাস্ত একজন ব্যাক্তি হয়ে থাকেন আর এরফলে নিজের পরিবার, আত্বীয় স্বজন, বন্ধুবান্ধবদের সময় দিতে না পারেন; তাহলে কিভাবে সময় বের করবেন তা জানতে পারবেন বইটি পড়লে। 
  5. আপনি যদি প্রায়ই হতাশা নামের ভয়ানক ব্যাধিতে প্রায়ই আক্রান্ত হন তাহলে এ থেকে মুক্তির জন্য বহটি পড়ুন। 
  6. আপনি যদি মহান রাব্বুল আলামিনের ক্ষমা অর্জন করতে চান এবং আল কুরআনের আলোকে নিজের জীবন গড়তে চান তাহলে এ বইটি পড়ুন। 

 ইসলামের  শিক্ষার পাশাপাশি মনোবিজ্ঞান, যুক্তিবিদ্যা, আধুনিক জ্ঞান – বিজ্ঞানের আলোকে রচিত এই বইটিতে প্রোডাক্টিভ লাইফস্টাইল তুলে ধরা হয়েছে। এই লাইফস্টাইল অনুসরণের মাধ্যমে একজন মুসলিম দুনিয়াবী ও আখিরাতের জীবনের সফলতা অর্জন করতে সক্ষম হবে ইনশআল্লাহ।

  • বইয়ের নামঃ প্রডাক্টিভ মুসলিম
  • বইয়ের লেখকঃ মোহাম্মদ ফারিস ও মিরাজ রহমান (অনুবাদক)  
  • পৃষ্ঠা সংখ্যাঃ ২৫৬ টি।
  • বইয়ের ধরনঃ ইসলামিক বই
  • পিডিএফ সাইজঃ ২৬ মেগাবাইট প্রায়।
  • ডাউনলোডঃ 

    Download Now

আরো পড়ুন 👇

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।

রকমারিঃ দ্যা প্রোডাক্টিভ মুসলিম বই

আমাদের ব্লগে আপনার কোনো যদি পিডিএফ  থাকে,  আপনার অভিযোগ থাকলে   আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো।

ভালো থাকুন, সুস্থ থাকুন। ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →