টেন মিনিট স্কুলের all pdf বই download | 10 minute school All Pdf Book Free Download
Close
Breaking News:
আমাদের সাইটে আপনাকে স্বাগতম।

টেন মিনিট স্কুলের all pdf বই download | 10 minute school All Pdf Book Free Download

10-minute-school-all-pdf-book

১০ মিনিট স্কুল all pdf বই free download - Ten minute school all pdf book free download - সব বইয়ের pdf.


sobar-jonno-vocabulary-pdf

সবার জন্য Vocabulary pdf : free download লেখকঃ মুনজেরিন শহীদ । মুখস্থ করা ছাড়াই Vocabulary শিখুন pdf

আমাদের ইংলিশ শেখার ক্ষেত্রে আমাদের সবচেয়ে বড় প্রতিবন্ধকতা হয়ে দাঁড়ায় Vocabulary কম জানা। পাশাপাশি না বুঝে মুখস্থ করার চেষ্টা থেকে Vocabulary শেখার প্রক্রিয়াটাই আমাদের কাছে পরিণত হয় এক গোলকধাঁধায়।

ইংরেজিতে সাবলীল ভাবে কথা বলার স্বপ্ন আমরা কে না দেখি? -নিশ্চয়ই। আর সাবলীল ইংলিশে কথা বলা থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে ইংরেজিতে দক্ষ হয়ে ওঠার জন্য প্রয়োজন হয় প্রচুর শব্দ জানা এবং সেগুলোর যথাপোযুক্ত ব্যবহার। আর তাই তো আমাদের Vocabulary শেখার কোনো বিকল্প নেই৷ সেক্ষেত্রে বলব, বইটি দারুণ ভুমিকা রাখবে।

বিশেষ করে স্পোকেন ইংলিশ, বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কিংবা প্রতিযোগিতামূলক বিভিন্ন পরীক্ষা, IELTS পরীক্ষা অথবা ফ্রি হ্যান্ড রাইটিং - Vocabulary এর দরকার পড়ে প্রতিটি ক্ষেত্রে। আর আমরাও Vocabulary শিখতে উঠে পড়ে লেগে যাই মুখস্থ করতে। ফলাফল, অল্পদিনেই ত্যাক্ত বিরক্ত হয়ে আমরা Vocabulary শেখার হাল ছেড়ে দিই। অথচ আমাদের Vocabulary শেখার পদ্ধতিটিই হয়তো ভুল!

আর এ ক্ষেত্রে মুনজেরিন আপুর বইটি আমাদের দারুণ সহয়তা করেছে। Vocabulary শেখাকে আরও মজার ও প্রাণবন্ত করে তুলতে সহয়তা করছে বইটি আর তাই তো, Vocabulary শেখাকে আরও কার্যকর ও আকর্ষণীয় করে তুলতে পড়ুন বইটি।

বইটিতে থাকছেঃ

১. মুখস্থ না করে বুঝে বুঝে Vocabulary শেখার দুর্দান্ত সব টেকনিক।

২. ছবির মাধ্যমে নতুন শব্দের অর্থ ও ব্যবহার শেখার সুযোগ।

৩. বাস্তব পরিস্থিতিতে Vocabulary ব্যবহারের উপায়।৪. বাংলা অনুবাদের মাধ্যমে Vocabulary মনে রাখার শর্টকাট সব টেকনিক।

৫. বহুল ব্যবহৃত ও গুরুত্বপূর্ণ ১৮০০ শব্দ।

Vocabulary শিখে নিজের ইংরেজির দক্ষতাকে বাড়িয়ে নিতে পড়ুন pdf বইটি। Download Now

(2)

ইংরেজি শেখার বই pdf download

ঘরে বসে স্পোকেন ইংলিশ - মুনজেরিন শহীদ।
Spoken English by Munzereen Shahid pdf Book

বইটিতে ৩ টি অধ্যায় রয়েছে।
অধ্যায় তিনটি হলোঃ
১। অধ্যায়ঃ ইজি
২। অধ্যায়ঃ মিডিয়াম
৩। অধ্যায়ঃ হার্ড
এবং বইটিতে ৬০ টি ক্লাস রয়েছে। 

ইংরেজী শেখার জন্য বর্তমান সময়ের একটি পপুলার বই হলো এটি।
এটি পপুলার তো আপনাআপনি হয়নি, বইটি এমনভাবে সাজানো হয়েছে যা একজন ইংলিশে জিরো লোককে হিরো বানাতে সক্ষম এ বইটি।
আসলে সত্যি হলো একটি ভালো বই কেনো আপনার যদি আগ্রহ ও প্রচেষ্টা না থাকে তাহলে আপনার কাছে এরকম ইংরেজী শেখার ভালো বইয়ের লাইব্রেবীর মধ্যে তালাবদ্ধ করে রাখলেও শিখতে পারবেননা।
আসল হলো আপনার চেষ্টা থাকতে হবে।

আমি আমার অন্তরের অন্তরস্হল থেকে মুনজেরিন শহীদ আপুকে জানাই ধন্যবাদ, এতো সুন্দর একটা বই উপহার দেওয়ার জন্য। অনেকের ধারনা যে একটি বই পড়ে বা কথোপকথন পড়ে বা শিখে কি ইংরেজী শেখা যায় না। আমার কাছে যদি কেউ এমন প্রশ্ন করতো তাহলে আমি বলতাম আপনি ছোটবেলা যে সময় কথা বলা শিখেছেন সে সময় তো অ আ ক খ না পড়েই বাবা মা দাদা দাদি বলতে শুরু করছিলেন।
তা কিভাবে?

একটু একটু করে চেষ্টা করলে সবই সম্ভব, তাই ইংরেজী শিখতে আগ্রহী হলে একটু একটু করে ফোকাস ঠিক করে লেগে পড়ুন, আপনার বন্ধুরা বা অন্যরা যদি ইংলিশ পারে তাহলে আপনি কেনো পারবেননা।
আপনি পারেননা কারন আপনি চেষ্টা করেন না। Download Now

(3)

Mobile photography

মোবাইল ফটোগ্রাফি বই - সাদমান সাদিক || Mobile Photography by Sandman Sadiq

মোবাইল ফটোগ্রাফি  বইটিকে সাদমান ভাই ৩টি ভাগে বিভক্ত করে লিখেছেন তা হলোঃ

 ১। মোবাইল ফটোগ্রাফি হ্যাকস 

২। মোবাইল ফটোগ্রাফি প্রো মোড।

৩। মোবাইল ফটোগ্রাফি প্র্যাক্টিকাল এবং ফিলোসফি।  

মোবাইল ফটোগ্রাফি বই রিভিউঃ 

মোবাইল দিয়ে ছবি তোলার কোনো ধারাবাধা নিয়ম নেই।    কিন্তু মোবাইল দিয়ে ফটোগ্রাফির জন্য কিছু টিপস ট্রিকস যদি আপনার জানা থাকে তাহলে আপনি খুব সহজেই সুন্দর করে ছবি তুলতে পারবেন।    ছবি তোলা হলো একটি শখ, সব মানুষই চায় তার খুশির সময়গুলো একটা ক্যামেরা বন্দি থাক ; যাতে পরবর্তী সময়ে ওইগুলো দেখে আনন্দিত সময়গুলো মিস করা যায় বা স্মরণ করা যায়। 

আমরা অনেকেই মনে করি ভালো মোবাইল অর্থাৎ দামী ফোন না থাকলে ভালো ছবি তোলা যায়না কিন্তু এই ধারনাটা সম্পুর্নই ভুল ; ভালো ফোন দিয়ে যে ভালো ছবি তোলা যায় আর অল্প টাকার মোবাইল দিয়ে ভালো ছবি তোলা যায়না এমন ধারনা করাটা বোকামী । আপনার কাছে যদি ভালো ডিভাইস না ও থাকে তবুও আপনি চমৎকার একটি ছবি তুলতে পারবেন ট্রাস্ট মি ব্রাদার শুধু আপনাকে জানতে হবে ছবি তোলার নিয়ম কানুন, সুযোগ পেয়ে যে আমি আপনাকে আপনার ফোন ব্যবহার করা শেখাচ্ছি এমন নয়। আমি শুধু বোঝাতে চাচ্ছি আপনার হাতে যে কোয়ালিটিরই ফোন থাকুক না কেনো, আপনি সেই ক্যামেরাটাকে যদি ব্যবহার করতে পারেন সঠিকভাবে তাহলে আশাকরি আগের তুলনায় আরো ১০ গুন ভালো ছবি তুলতে পারবেন।  একটা ছবি তোলার পরেও কিছু বেসিক এডিটিং করতে হয়, এডিটিংয়ের ফলে ছবিটা আগের চেয়ে আরো অধীকগুন সুন্দর দেখা যায় ছবিটি।

তাই ছবি তোলার পাশাপাশি আপনাকে মোবাইল দিয়ে বেসিক ফটো এডিটিং ও শিখতে হবে। সাদমান সাদিক ভাইয়ের এ ফটোগ্রাফি বইটি পড়ে আপনি A to Z শিখতে পারবেন।  এ বইটি পড়ার পড়ে আপনি কিভাবে সুন্দর করে একটা ছবি তুলতে হয় তা নিয়ে আর ইউটিউবে টিউটোরিয়াল  ভিডিও দেখতে হবেনা অথবা এ বইটি পড়ার পরে আপনি কিভাবে ছবি এডিট করে আরো সুন্দর করবেন তা নিয়ে চিন্তা করতে হবেনা। এককথায় অসাধারণ একটি বই যা আপনি না পড়লে বুঝতে পারবেননা। Download Now


 (4)

ghore-boshe-aay-korun-pdf

ঘরে বসে আয় করুন pdf বই, লেখকঃ জয়িতা ব্যানার্জী।Ghore Boshe Aay Korun free pdf download

ঘরে বসে আয় করুন বই রিভিউঃ

বইটিতে ফ্রিল্যান্সিং বিষয়ক মোট ৩৮টি অধ্যায় রয়েছে। প্রায় প্রতিটি অধ্যায়তেই আলাদা আলাদা বিষয় উপস্থাপন করা হয়েছে। লেখিকার মতে, বইটি কোনো ফ্রিল্যান্সিং সাহিত্য নয়। এই কথাটি যথার্থ একদম। কারণ পুরো বই জুড়ে রয়েছে অসংখ্য স্ক্রিনশট, যা দ্বারা খুব সহজেই অনেক কঠিন টার্ম লেখক বুঝিয়েছেন।

“ঘরে বসে আয় করুন” বইটি প্রচলিত হাজারো মিথের বিরুদ্ধে ঢালস্বরূপ। যেমন- ফ্রিল্যান্সিং এ আসলেই ঘরে বসে টাকা আর টাকা, কোনো পরিশ্রম ছাড়াই রাতারাতি সফলতা, মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং, ইংরেজি না জেনেই কমিউনিকেশন এরকম অনেক ভুল-ভ্রান্তি আপনার ভেঙ্গে যাবে বইটি পড়লেই।

গল্পের ছলে লেখা বইটি পড়লে মনেই হবে না, এটায় আসলে গাইডলাইন দেয়া হচ্ছে। ইনফোগ্রাফিক্সের সাহায্যে, স্কোরকার্ড, চীটশিট এসবের মাধ্যমে স্কিলের কথা প্রাধান্য পেয়েছে বারংবার। আপনি যদি মনে করেন স্কিল ডেভলপ না করে জাস্ট এটি রিডিং পড়ে চলে যাবেন, তাহলে ফ্রিল্যান্সিং হয়তো আপনার জন্য নয়।

 মার্কেটপ্লেসে কীভাবে কাজ করে, কিভাবে পেমেন্ট উইথড্র করতে হয়, কিভাবে কোথায় কাজ শিখবেন এই নিয়ে সংক্ষিপ্ত পরিসরে বেশ তথ্যবহুল এই বইটি। যারা ইংরেজি কন্টেন্ট রাইটিং নিয়ে কাজ করতে চান, তাদের জন্য প্রয়োজনীয় টিপ্স দেয়া আছে এখানে। আরেকটি সুন্দর বিষয় না বললেই নয়, তা হলো বইতে থাকা চেকলিস্ট, কুইজ একটা নতুন মাত্রা এনে দিয়েছে সেই সাথে বইকে করেছে আরো বেশী ইন্টারেক্টিভ। তাছাড়া প্রতিটি সেক্টরের ভেতরে সাব সেক্টরগুলো অনেক গুছিয়ে চার্ট আকারে দেয়া হয়েছে, যা বিগিনারদের জন্য খুব হেল্পফুল।

গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ভিডিও এডিটিং এগুলো নিয়ে খুব ডিটেইলসে লেখা নেই বইটিতে। তবে বেশ কিছু ইউটিউব চ্যানেল কিংবা সোর্সের কথা বলা হয়েছে। ডিজিটাল মার্কেটিং করে কিভাবে ফ্রিল্যান্সিং করা সে নিয়ে বিস্তারিত বর্ণিত আছে একটি অধ্যায়ে।

বইটি কাদের জন্যে?

যারা ফ্রিল্যান্সিং শিখতে চায়, কিন্তু কিভাবে শুরু করবে, কোন স্কিল এ ফ্রিল্যান্সিং শিখবে বুঝতে পারে না। যারা ফ্রিল্যান্সিং সম্পর্কে শুনেছে কিন্তু সঠিক গাইডলাইন পায় না। এ সম্পর্কে অনেক ভুল ধারণা যাদের। ফ্রিল্যান্সিং এ পেমেন্ট ম্যাথড এবং মার্কেটপ্লেস নিয়ে বিস্তারিত জানে না। যারা ফ্রিল্যান্সিং এ মার্কেটপ্লেসে কাজ পায় না। যারা ফ্রিল্যান্সিং এ কমিনিকেশন এবং প্রজেক্ট ম্যানেজমেন্টে দুর্বল।

পাঠকের অনুভূতিঃ

গিগ তৈরি থেকে শুরু করে ক্লায়েন্টের সাথে কনভারসেশান, প্রোফাইল তৈরি থেকে শুরু করে কভার লেটার এতোকিছু ছবিসহ যে পেয়ে যাবো ১৪৭ পৃষ্ঠার এই বইতে তা আশা করিনি। তবে যেমনটা আগে উল্লেখ করেছি; অনেক বিষয়ই লেখিকা বড় কলেবরে বলেননি, শুধু স্কিলের কথা বলেছেন।

 সেগুলো নিয়ে আরো বিস্তারিত লেখা আশা করেছিলাম। তবে পেমেন্ট মেথড, প্রোফাইল তৈরি, স্কিল অনুযায়ী কাজের আলাদা শ্রেণীবিভাগ করে দেয়া, স্টেপ বাই স্টেপ গাইডলাইন এগুলো অনেক প্রাঞ্জল ভাষায় কিন্তু প্রফেশনালিজম মেইন্টেইন করে লেখেছেন জয়িতা ব্যানার্জী। 

বইয়ের শেষে আপু নিজের কথা, নিজের ফ্রিল্যান্সিং জার্নির কথা অকপটে পুরোটা লিখেছেন। এটা অনেক মনোযোগ দিয়ে পড়লাম। আর পড়ে যা বুঝলাম, এই লাইনে সফলতার আলাদা কোনো শর্টকাট নাই। যদি থাকে সেটি শুধুই পরিশ্রম আর অধ্যবসায়। ভবিষ্যতে কোনো নির্দিষ্ট একটি স্কিলের উপর জয়িতা আপুর সম্পূর্ণ একটি বই পড়ার অপেক্ষায় থাকলাম। এভাবেই বইয়ের কথা ছড়িয়ে পরুক। পৃথিবী বইয়ের হোক। Download Now

 

(5)

 

Smart career images

Career Development Best Bangla Pdf Book.

স্মাট ক্যারিয়ার pdf বই - রিভিউঃ

ভার্সিটিতে পড়াকালীন সময়েই যারা ক্যারিয়ারের প্রস্তুতি নিতে চাচ্ছেন, তাদের জন্যই মুলত এ বইটি। স্মাট ক্যারিয়ার বইটি পড়লে আপনি শিখতে পারবেন যে চাকুরি পাওয়ার জন্য আপনার কি অভ্যাস পরিবর্তন করতে হবে, কিভাবে নিজের সেল্ফ ডেভলোপমেন্ট করে চাকুরীপ্রশ্নকারীদের চোখে একজন অন্যরকম মানুষ হবেন ইত্যাদি ইত্যাদি ।

আমি বলবো যারা চাকরির প্রিপারেশন নিচ্ছেন একহি ভালো চাকরি পাওয়ার আশায় তাদের এই বইটি পড়া উচিত, ভালো একটি চাকরি পাওয়ার জন্য এ বইটি আপনাকে অনেক সহায়তা করবে।

কিছু প্রশ্ন রইলো আপনার নিকটঃ

  1. আপনাকে ক্যারিয়ারের ব্যাপারে কি কি ভুল উপদেশ দেওয়া হচ্ছে?
  2. ক্যারিয়ারে কি কি ভুলের কারণে মানুষ আটকে যায়?
  3. স্যালারি নেগোশিয়েট না করায় কিভাবে প্রতিবছর ফ্রেন্ডদের চাইতে এক লাখ টাকা কম উপার্জন হয়?
  4. ইন্টারভিউ বোর্ডের ভুলগুলি এড়িয়ে কিভাবে সফলভাবে ইন্টারভিউ দেওয়া যায়?
  5. ক্যারিয়ার প্ল্যান কিভাবে সাজালে সময়মত প্রমোশন ও স্যালারি রেইজ পাওয়া যাবে?
  6. পার্সোনাল ব্র্যান্ডিং করে ইউনিভার্সিটির প্রথম বছর থেকেই কিভাবে রিক্রুটারদের নজরে পড়া যায়?
  7. এমএনসিতে জয়েন করার সময় কি কি যোগ্যতা প্রাধান্য পায়?
  8. ক্যারিয়ার শুরুর সময় কোন ভুলগুলির কারণে চাকরি পেতে দেরি হয়?নেটওয়ার্কিং করে কিভাবে নিজের ক্ষমতা ও উপযোগিতা বাড়ানো যায়?

বইটি কাদের জন্য? 

  1. ক্যারিয়ারের শুরু থেকেই শীর্ষে থাকতে চান যারা
  2. যারা স্যালারি বাড়ানোর নিয়ম খুঁজছেন
  3. নিজের উপার্জনে ব্যাঙ্ক ব্যালেন্সটা মোটা করতে চান যারা
  4. যাদের কম সময়ে বেশি উন্নতি করতে ইচ্ছা হয়
  5. প্রমোশন পেতে যাদের ভালো লাগে
  6. চাকরি পাবার কথা শুনলে যাদের ভয় লাগে
  7. সেলফ ব্র্যান্ডিং নিয়ে যারা কাজ করছেন বা করতে চান
  8. ক্যারিয়ারে দ্রুত উন্নতির জন্যে পরিষ্কার একটা গাইডলাইন খুঁজছেন যারা
  9. যারা ক্যারিয়ারের পথে সাহসী হয়ে উঠতে চান
  10. ক্যারিয়ারের শুরুতে কি করতে হবে তা নিয়ে যারা কনফিউজড
  11. নিজের উপার্জনের টাকায় বাবা-মা- প্রিয়জনকে আইফোন বা দামি গিফট দিতে চান যারা। Download Now


(6) 

graphic-designer-asol-fanda-pdf

গ্রাফিক্স ডিজাইনের আসল ফান্ডা pdf বই - লেখকঃ আসিফ হোসেন | Graphics Designer Asol Fanda pdf free download.

গ্রাফিক ডিজাইনের আসল ফান্ডা pdf বই রিভিউঃ 

গ্রাফিক্স ডিজাইন যারা শিখতে চান তাদের জন্য এই বইটি। বিশেষ করে যারা একেবারে নতুন, গ্রাফিক্স ডিজাইন শিখতে চাচ্ছেন এবং এটির উপর নিজের ক্যারিয়ার গড়তে চান তাদের জন্য এই বইটি বেস্ট হবে। 

গ্রাফিক্স ডিজাইন শেখার জন্য, এই বইটি একজন বেসিক মানুষকে খুব সুন্দর করে এ টু জেড পথ দেখাবে, যারা ডিজাইন শিখতে চান তারা এই বইটি পড়বেন। এটির ভেতরে যে মশলা আছে, তা অনেক বেশী, অনেক বেশী। Download Now

0/Post a Comment/Comments

 নতুন নতুন বাংলা ইসলামীক গজলের Lyrics, Audio, Video Download করতে এবং সাস্থ বিষয়ক টিপস পেতে ভিজিট করুন  

www.desherjonno.com