March 29, 2024

ইউটিউবিং গাইড – রাফিউল আহসান pdf download | YouTubing Guide Bangla pdf

বাংলা ভাষয় ইউটিউবিং শেখার শ্রেষ্ঠ একটি pdf হলো Youtubing Guide -Rafiul Ahsan.

বাংলা ভাষায় ইউটিউবিং শেখার জন্য তেমন ভালো কোনো বই পাওয়া যায়না বললেই হয়। ইউটিউবিং শেখার যে ভালো বই গুলো বাংলা ভাষায় রয়েছে সেগুলো হলো  সব হার্ডকপি সো পেইড। আপনি যদি নতুন ইউটিউবিং করতে চান তাহলে আপনাকে এ টু জেড পথ দেখাবে ক্ষুদ্র একটি বই।যেমনঃ

১। ইউটিউব কাদের জন্য?

আপনি ইউটিউবিং করতে চাচ্ছেন কিন্তু আপনি জানেন না যে আসলে ইউটিউবিংটা আসলে কাদের জন্য, আপনি যদি না জেনে এ পথে আসেন তাহলে কখনোই সাফল্য অর্জন করতে পারবেন না।

২। ইউটিউবিং করতে কি কি লাগে?

অনেকেই মনে করেন ইউটিউবিং করতে হলে ল্যাপটপ, ডেস্কটপ, ক্যামেরা এবং ভালো মাইক্রোফোন না হলে ইউটিউবিং করে সফলতা অর্জন করা যাবেনা । ইউটিউবে যারা নতুন আসতে চায় তাদের মনে এমন প্রশ্ন আসা এবং চিন্তাভাবনা মাথায় আসা অস্বাভাবিক কিছু নয়।

৩। ইউটিউব চ্যানেল কিভাবে খুলতে হয়, কিভাবে ভিডিও এডিটিং করতে হয়, কিভাবে কপিরাইট বিহীন অডিও এবং ভিডিও ডাউনলোড করে নিজ ভিডিওতে ব্যবহার করবেন, ইউটিউবের ভিডিও গুলো কিভাবে এসইও করবেন, কিভাবে সঠিকভাবে  ভিডিও আপলোড করবেন ইত্যাদি ইত্যাদি ।

ইউটিউবিং গাইড pdf বইটির পড়ার পরে, আপনাকে ইউটিউবিং সম্পর্কিত কোনো সমস্যায় পড়লে কারো নিকটে আর যেতে হবেনা, এই বইটিতেই ইউটিউবিংয়ের খুটিনাটি সব সমস্যা গুলো কিভাবে সমাধান করবেন তা শিখিয়ে দিয়েছেন রফিকুল আহসান।

YouTubing

বইটির প্রতিটি স্টেপ বাই স্টেপ যদি স্কিনসট দিয়ে বোঝানো হতো তাহলে বইটি আরো সুন্দর হতো ।এরপরেও যা কিছু উনি লেখার মাধ্যমে স্টেপ বাই স্টেপ সুন্দর করে লিখে বুঝিয়েছেন তাতে কোনো নতুন ইউটিউবারের বুঝতে সমস্যা হবেনা, আশাকরি।

ইউটিউবিং গাইড pdf বইটির সূচিপত্রের স্কিনসট দেখুনঃ

  • বইয়ের নামঃ ইউটিউবিং গাইড
  • বইয়ের লেখকঃ রাফিউল আহসান
  • পৃষ্ঠা সংখ্যাঃ ১৫০ টি।
  • বইয়ের ধরনঃ ইউটিউব
  • পিডিএফ সাইজঃ ৮ মেগাবাইট প্রায়।
  • ডাউনলোডঃ Read Online / Download

আরো পড়ুনঃ

  1. মিশন ইউটিউবিং pdf 
  2. ইনকাম করুন ইউটিউব থেকে pdf
  3. ইউটিউবিং গাইড pd

Dreamer

শিখতে ও শেখাতে ভালোবাসি ...........

View all posts by Dreamer →