close
Breaking News:
Thanks for visit our Website

🔥প্রতিদিন ৩০০ - ১,০০০ টাকা ইনকাম করুন | Online income BD Payment Bkash/ Nagad /Rocket

(১০০+) পাকিস্তানি মেয়েদের ইসলামিক নাম অর্থসহ

১০০+ সৌদি মেয়েদের ইসলামিক নাম অর্থ সহ | Saudi Arab Girls Name

প্যারাডক্সিক্যাল সাজিদ ১,২ পর্ব একত্রে Pdf | Paradoxical Sajid Part 1,2 Bangla Pdf download

প্যারাডক্সিক্যাল সাজিদ ২ pdf free download, প্যারাডক্সিক্যাল সাজিদ বই pdf download, প্যারাডক্সিক্যাল সাজিদ বই ডাউনলোড, paradoxical sazid, প্যারাডক্স সাজিদ

প্যারাডক্সিক্যাল সাজিদ pdf - by আরিফ আজাদ। বইয়ের নামঃ প্যারাডক্সিক্যাল সাজিদ।  pdf সাইজঃ ১০ মেগাবাইট প্রায়। বইটিতে পৃষ্ঠা রয়েছেঃ ১৭২ টি।

সাজিদ


প্যারাডক্সিকাল সাজিদ বই রিভিউঃ 

সবাইকে উপদেশ দিয়ে বেড়াই Don’t judge a book by it’s cover অথচ কাভার দেখেই জাজ করে ফেলেছিলাম এক ঐতিহাসিক বইকে। নাম প্যারাডক্সিক্যাল সাজিদ।  কাভার দেখে ভেবেছিলাম এটা কোনো পোস্টমর্টেম বা ডিটেকটিভ বই হবে।আবার 'টাইম ট্রাভেল' নিয়ে কোনো গল্পের বইও হতে পারে।পাঠক হিসেবে আমি তখন একেবারেই নতুন, হাতে গুনা কয়েকটা বই পড়েছি মাত্র। 

মোটিভেশনাল বই পড়ার প্রতি আগ্রহী ছিলাম।তাই এসব আলতু ফালতু বই পড়ে আর কাজ নেই। বইয়ের সূচিপত্রটা পর্যন্ত দেখার প্রয়োজনবোধ করিনি।রীতিমতো উপেক্ষা করে গেলাম। তারপর একদিন ক্লাসে আমাদের টিচার আমাদেরকে সবাইকে এই বইটা পড়ার জন্য সাজেস্ট করল। স্যার বলেছিলেন সবার উচিত একবার হলেও এই বইটা পড়া, একটা ইউনিভার্সিটির ছাত্র কিভাবে এতটা লজিক দিয়ে একটা বই লিখতে পারে তা তোমরা কল্পনাও করতে পারবে না। 

স্পেশালি তোমরা স্টুডেন্টদের তো অবশ্যই পড়া উচিত বইটা। আরো জেনেছিলাম বইটা নাকি একটা ইসলামিক বই। তাই বাসায় ফিরে বেস আগ্রহ নিয়েই পড়াশুরু করলাম প্যারাডক্সিক্যাল সাজিদ ১। দুটো টপিক পড়ার পর পুরো হতোবাক হয়ে গেলাম। এত চমৎকার, এত লোভনীয় একটা বইকে কিনা আমি এতদিন এভাবে এভোয়েড করে এসেছি। আমার ছোট বোনকে জানালাম এই অসাধারণ বইটি সম্পর্কে। তারপর দুবোন মিলে তিনদিনের মাঝে পড়ে শেষ করলাম প্যারাডক্সিক্যাল সাজিদ ১,২। তবুও যেন তৃষ্ণা নিবারণ হলো না। অপেক্ষা সাজিদ ৩ এর জন্য। এই অপেক্ষা আজও অব্যাহত।


যুক্তির মাধ্যমে নাস্তিকদের কপোকাত করার এক অনাবিল আনন্দ পাওয়া যাবে বইটি পড়ে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজির ছাত্র সাজিদ। মাত্র ক'দিন আগে যে ছেলেটা নিজেই নাস্তিক ছিল, সেই সাজিদ কিভাবে যুক্তি, বিজ্ঞান আর প্রমাণ দ্বারা অবিশ্বাসের সব বেড়াজালকে দুমড়ে মুচড়ে উপড়ে দিচ্ছে সেটা জানার জন্যই মূলত প্যারাডক্সিক্যাল সাজিদ। সাজিদ একটি অসাধারণ কাল্পনিক চরিত্র।

 লেখকের বাস্তব কল্পনাশৈলী, গল্পের ধারাবাহিকতা, পরিচিত পরিবেশ, সবকিছু সাজিদ চরিত্রটিকে জীবন্ত করে তোলেছে।যুবকেরা এখন আর হিমু নয়, সাজিদ হয়ে উঠতে চায়। এই গল্পের আরো একটি গুরুত্বপূর্ণ চরিত্র হলো সাজিদের বন্ধু আরিফ। খুব ইনোসেন্ট একটা চরিত্র। বন্ধু আরিফের সহযোগিতায় সাজিদ নাস্তিক থেকে আস্তিক হয়ে ওঠেছিল। লেখক আরিফ আজাদ তার নিজের চরিত্রটিকে এরকম ইনোসেন্ট বানিয়ে রেখেছে বলে ভালো লাগলো। তবে অনুরোধ রইল ভবিষ্যতে আরিফকে দিয়ে ও যেন কিছু গুরুত্বপূর্ণ কাজ করায়। কারণ আরিফ চরিত্রটাও অনেক পছন্দের একটা চরিত্র।


মুসলিম হওয়া সত্ত্বেও ইসলামের কিছু বিষয় নিয়ে সংশয় কাজ করত আমার মধ্যে। মনের মাঝে নানা প্রশ্ন জাগত। সৃষ্টাকে নিয়ে, তকদির নিয়ে, কুরআনের বিভিন্ন আয়াত। এই বইটি পড়ে আমার যাবতীয় সব সংশয় দূর হয়েছে,আলহামদুল্লিলাহ।বইটি পড়ে ইমান অনেক মজবুত হয়েছে, কুরআনের প্রতি আগ্রহ বেড়েছে। পাশাপাশি বিজ্ঞানের অনেক খুটিনাটি বিষয় সম্পর্কে জেনেছি। টেক্সট বইয়ের অনেক কঠিন জটিল কমপ্লেক্স সূত্র সহজেই বুঝে ফেলেছি যেমন : আইনস্টাইনেে থিউরি অব রিলেটিভিটি। নিউটনের ধর্মতত্ত্ব আমাকে বেশ অবাক করিয়েছে।

 ডারউইনিজমের প্রশ্চাতে যে এরকম গল্প থাকতে পারে ভাবতেও পারি নি। আরও কিছু মজার তথ্য হলো খ্রিষ্টানরা যে ২৫ শে ডিসেম্বর যিশু খ্রিষ্টের জন্মদিন পালন করে সেদিন আসলে যিশু খ্রিষ্ট জন্মগ্রহণই করেনি। বইটিতে আরো থাকছে কুরআনের বিভিন্ন ক্যারিশম বা চমক। আমার কাছে বইটির আরো একটি দিক খুবই ভালো লেগেছে সেটি হলো সাজিদ ও আরিফের কমিউনিকেশন দক্ষতা।

 কত সুন্দর, মার্জিত আর ভদ্রভাবে সবার সাথে কথা বলা যায়, সুন্দর আচরণ করা যায় তা আমি প্যারাডক্সিক্যাল সাজিদ পড়ে শিখেছি। এই বইটি পড়ার পড় বই পড়ার প্রতি আগ্রহও অনেক বেড়েছে। এককথায় বইটি এক অনবদ্য লেখকের জাদুর হাতের এক অনবদ্য লেখনি যা কেবল বইটি পড়ার মাধ্যমেই বুঝা সম্ভব। ইনশাআল্লাহ একদিন হ্যারি পটারের মতো সাজিদ ও পুরো পৃথিবীর বুকে স্থান করে নিবে, এ ব্যাপারে আমি তীব্রভাবে আশাবাদী।

  1. বইটির নামঃ প্যারাডক্সিক্যাল সাজিদ।
  2. বইটির লেখকঃ আরিফ আজাদ।
  3. রিভিউ লেখকঃ  আলাইসা আনআম
  4. বইটির পিডিএফ সাইজঃ ১০ মেগাবাইট প্রায়। 
  5. বইটিতে পৃষ্ঠা রয়েছেঃ ১৭২ টি।
  6. ডাউনলোডঃ Read Online / Download

জনপ্রিয় ইসলামী লেখক আরিফ আজাদ এর বইগুলোর pdf 

১। প্যারাডক্সিক্যাল সাজিদ ১ও ২ পর্ব একত্রে Pdf || Paradoxical Sajid Part 1 & 2 Bangla Pdf download 

২। আরজ আলী সমীপে pdf download || Arj Ali Somipe Bangla Pdf

৩। প্রত্যাবর্তন pdf download | Prottaborton pdf download

৪। বেলা ফুরাবার আগে pdf download || Bela Furabar Age Pdf download

৫। মা মা মা এবং বাবা pdf download || Ma Ma Ma Abong Baba Pdf

৬। সত্যকথনঃ ইসলাম বিদ্বেষীদের বিভ্রান্তির জবাব ১–৩০০ পর্ব pdf download | Sotthokothon Pdf download

বইটির হার্ড কপিটি দুটি অংশে বিভক্ত কিন্তু পিডিএফ কপিটি ২ টি কপিকেই একটির মধ্যে যুক্ত করে দেওায় হয়েছে।

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন। আমাদের ব্লগে আপনার কোনো যদি কন্টেন্ট থাকে তাহলে আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো।

📌 গুরুত্বপূর্ণ পোস্টগুলোঃ

(১) ✍ সানজাক ই উসমান বই PDF Download | Sanjak e usman bangla pdf
(২) ✍ ইহুদি জাতির ইতিহাস বই PDF free Download | Ihudi Jatir Itihas
(৩) ✍ দিকদর্শন প্রকাশনী বই PDF Download | (All New Version)- Dikdorshon Prokashoni
(৪) ✍ দেহতত্ত্ব বিষয়ক বই PDF Download | মানব দেহের অলৌকিক রহস্য

(৫) ✍ হাফ ডজন হাসির নাটক PDF Download | Haf Dorjon Hasir Natok pdf
(৬) ✍ ডাক্তারি all বই PDF Download
(৭) ✍ পুতুল নাচের ইতিকথা বই PDF Download | Putul Nacher Itikotha pdf
(৮) ✍ পশু চিকিৎসক কোর্স বইগুলো PDF Download

(৯) ✍ ছাগল পালন পদ্ধতি বিষয়ক সেরা বইগুলো PDF Download
(১০) ✍ ছাগলের চিকিৎসা বই PDF Download

Top 6 Posts

Post a Comment

0 Comments