March 28, 2024

বেলা ফুরাবার আগে pdf download || Bela Furabar Age Pdf download | purepdfbook

 বেলা ফুরাবার আগে বই pdf free ডাউনলোড drive Link: pdf size: 40 MB. Google Drive link থেকে ডাউনলোড করুন। পৃষ্ঠা সংখ্যাঃ ১০৩ টি – আরিফ আজাদের জনপ্রিয় একটি বই।

 বেলা ফুরাবার আগে – Bela Furabar Age Pdf By arif azad

বেলা ফুরাবার আগে বই রিভিউঃ

আরিফ আজাদ ভাইয়ের লেখা মানেই অসাধারণ  নতুন কিছু। তবে হ্যাঁ বেলা ফুরাবার আগে বইটা কিন্তু কোনো নাস্তিক ঐ জাতীয় কারো বিরুদ্ধে লিখা নয়!! বইটি বেলা ফুরাবার আগে নিজেকে গড়ে তোলার জন্যে, সাজিদ হওয়ার জন্যে।

প্রথমেই একটা চমৎকার কবিতা আছে, শুরুর আগেই বইটি ঠিক কেন লেখা হয়েছে তা স্পষ্ট করেছেন লেখক, বইটি মূলত রিমাইন্ডার হিসে কাজ করবে। হঠাৎ পথ ভূলে গেলে বইটি মনে করিয়ে দিবে যে এ পথ ভুল, ইনশাআল্লাহ। এবং তার পরই শুরু হলো আমাদের জীবনের নিত্যদিনের সমস্যা, ভুল ও অভাব নিয়ে আলোচনা।

মন খারাপের দিনে। মন খারাপ আর থাকবে না, কারন কবি এখানে নবী আলাইহিমুসসাল দের ঘটনা তুলে ধরেছেন যা আপনাকে মন খারপ থাকতেই দিবে না!

দুঃখে ভরা জীবন আমাদের। আমরা বলি যে আমার এত দুঃখ কেন? কথায় আছে “অন্যের দুঃখ করিলে অন্নেষণ নিজের দুঃখ রহে কতক্ষণ? ” এখানে নাবী সাহাবি দের ঘটনা উল্লেখ করা হয়েছে। যা জানলে আপনার দুঃখ নেহাত খাটোই লাগবে!! তার পর পাবেন প্রকৃত সূখের সন্ধান। সূখ কোথাই পাই। আসলে সূখ কোথা পাওয়া যা তার দৃষ্টান্তই দিয়েছেন আরিফ আজাদ। আমরা জীবনে টাকার পিছনে ছুটি। চাই! আরো চাই! আসলে বাস্তবতাই বা কতটুকু? জানতে হলে পড়তে হবে 🙃

এবার আসি চোখের রোগে! না এটা ঐ রোগ নয়! এটা এমন রোগ যা আমাদের হৃদয়কে ধ্বংস করে দেয়, ধ্বংস করে আমাদের ইমানকে। আমারা মনে করি কোনো গায়রে মাহরামকে দেখা নেহাত খারাপ নয়৷ আসলে আল্লাহ আমাদেরকে নিষেধাজ্ঞা দিয়েছেন৷ আমাদের তরুনদের রোগ এটা, চমৎকার বিশ্লেষণে ভরা অনন্য সুন্দর অধ্যায় এটি। যা বইটিকে করে তোলেছে প্রানবন্ত।

আমরা অনেক সময় বলি যে আমরা তো স্রেফ বন্ধু কেবল৷ আসলে এটি একটি চক্রন্তমূলক কথা, যা কুরআন হাদিস ও বাস্তবতা দ্বারা বোঝ যায় যে এটা সম্ভব নয়। কি কে কিভাবে তা বলেছে আরিফ আজাদ৷ যা তুলনাবিহিন। মৃত্যু হয়ে যাওয়া মানেই সব কিছু শেষ নয়, আমারা রেখে যেতে পারি অনপক কিছু। যা আমাদের মৃত্যুর পরেও কাজে দিবে সাদকায়ে জারিয়াহ ছিসেবে। লৈক বিষয়টি নিয়ে বলেছেন৷ বলেছেন পর্নগ্রাফি মানবতার জন্যে হুমিক কথা। গল্পে গল্পে।

বেলা ফুরাবার আগেই আমাদের য সংগ্রহ করা দরকার তা মজুদ রাখতে হবে৷ কারনে ফুরিয়ে গেলে কিন্তু আর কিছু মিলবে নাহ। ঠিক এমনই মোটিভেশান বিষয়ে বইটির নামকরন হয়েছে বেলা ফুরাবার আগে

সালাত বা নামাজের সময় আমরা অনেকেই মনোযোগ দিতে পারিনা। এটা নিত্যনৈমিত্তিক ব্যাপার 😥। অনেক টিপস আছে পরিত্রনের জন্যে। যা আমাদের জন্যে অনেক কার্যকর।

আমরা সর্বদাই শয়তানের সাথে যুদ্ধ করেই চলেছি করেই চলেছি। এই লড়াই চলবে আমাদের মৃত্যু পর্যন্ত। আমাদের শত্রু তথা শয়তানের সাথে আমাদের যুদ্ধ কৈশল ও প্রতিহত করার বিষয়ে ইফেক্টিভ অধ্যায় এটি!!

এছাড়াও আমারা অনেকেই ফজর সালাত জামাআতে পড়তে পারিনা, অনেকেই তো উঠতেই পারিনা৷ “আমি হব সকাল বেলার পাখি ” এখনে লেখক কুরআন ও হাদিস থেকে ফজিলত বর্ননা করেছেন৷ যার ফলে আমরা আর ফজর মিস করব না। লোভনীয় বিষয়!!

আল্লাহর কাছেই চাইতে হবে৷ চাইলেই দিবেন। তুলি দুই হাত করি মুনাজাত। হ্যাঁ এই বিষয়েই অসাধারন বর্ননা করেছেন প্রিয় লেখক। তার পর আসুন আমরা বদলাই!! বদলানোর গল্পদিয়েই বেলা ফুরাবার আগে শেষ হয়েছে।।

আমাদের নিত্য সনস্যার জন্যে মোটিভেশান ও সাজিদ হওয়ার ফর্মুলাই ভরপুর বইটি৷ আর এজন্যেই বইটি অনন্য, সাহিত্যিক মানের দিক থেকেও। কারন কবি অনেক গল্প দৃষ্টান্ত দিয়েছেন পাতায় পাতায়!! কাজ শুরু করি বেলা ফুরাবার আগেই! ইসলামের প্রতি তরুদের গনজোয়ারকে লেখক কাজে লাগাতে চান৷ বইটির উদ্দেশ্য নিজেকে একজন ভালোমানুষ হিসেবে গড়ে তোলা! বিষেক করে তরুন প্রজন্মের জন্যে বইটি অসাধারণ ও অনন্য একটি বলা যায়!বেলা ফুরাবার আগে - Bela Furabar Age Pdf By arif azad

  1.  বইয়ের নামঃ বেলা ফুরাবার আগে
  2. বইয়ের লেখকঃ আরিফ আজাদ।
  3. রিভিউঃ Md Robiul Aowal
  4. বইয়ের পৃষ্ঠা সংখ্যাঃ ১০৩ টি।
  5. বইয়ের ধরনঃ ইসলামিক বই।
  6. ডাউনলোডঃ Read Online / Download
  7. রকমারিঃ বেলা ফুরাবার আগে বই

জনপ্রিয় ইসলামী লেখক আরিফ আজাদের বইগুলোর pdf

১। প্যারাডক্সিক্যাল সাজিদ ১ও ২ পর্ব একত্রে Pdf || Paradoxical Sajid Part 1 & 2 Bangla Pdf download 

২। আরজ আলী সমীপে pdf download || Arj Ali Somipe Bangla Pdf

৩। প্রত্যাবর্তন pdf download | Prottaborton pdf download

৪। বেলা ফুরাবার আগে pdf download || Bela Furabar Age Pdf download

৫। মা মা মা এবং বাবা pdf download || Ma Ma Ma Abong Baba Pdf

৬। সত্যকথনঃ ইসলাম বিদ্বেষীদের বিভ্রান্তির জবাব ১–৩০০ পর্ব pdf download | Sotthokothon Pdf download

#বইটি ইন্টারনেট থেকে সংগীত। #লেখকের ক্ষতি আমাদের কাম্য নয়,  বইটির হার্ড কপি কেনার সমর্থ থাকলে বইটির হার্ড কপি কিনে পড়ুন।

আমাদের ব্লগে আপনার কোনো যদি কন্টেন্ট থাকে তাহলে আমাদের জানানোর ২৪ ঘন্টার মধ্যে রিমুভ করে দিবো।

পোস্টটি পড়ে উপকৃত হয়ে থাকলে, পোস্ট লিংকটি কপি করে আপনার ফেসবুক আইডিতে একটি পোস্ট দিয়ে সকল বন্ধুদের মাঝে ছড়িয়ে দিন, যেনো তারাও লাভবান হয়।